আমাদের সম্পর্কে


মানুষের মধ্যে লেখালেখির আগ্রহ তৈরি করা, লেখকদেরকে যথাযথ মূল্যয়ন করা, তরুণ প্রজন্মেকে সু-ইতিহাস জানানো, প্রিয় স্বদেশের প্রতি ভালোবাসা সৃষ্টি করা, মানবজাতির কল্যাণে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করা, অল্প বয়স থেকেই মানবিক হৃদয়ে বেড়ে ওঠার সুযোগ সহ সকল প্রকার অপকর্ম হতে মানুষকে বাঁচিয়ে রাখার প্রচেষ্টাই হচ্ছে ‘কলমবাণী’।

কলমবাণী মূলত বাংলা ভাষাভাষী লেখকদের লেখা প্রকাশের মাধ্যমে পাঠক পর্যায়ে পৌছে দেওয়ার কাজে নিয়োজিত একটি মাধ্যম। কলমবাণী কর্তৃপক্ষ লেখকদের লেখা সমূহকে অনলাইনের পাশাপাশি বিভিন্ন সময়ে কাগছে ছাপানোর কার্যক্রমে নিয়োজিত একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান। যেটি মানুষের মধ্যে সুবোধ, সুচিন্তা উদয়ের ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রক্ষা করবে।

অন্যদিকে বলা যেতে পারে, কলমবাণী একটি শিক্ষা ও সাহিত্য বিষয়ক প্রতি মাসের নিয়মিত প্রকাশ। নতুন লেখক তৈরি, নবীন-প্রবীণদের লেখালেখি এগিয়ে নেওয়ার পথে প্রেরণা হিসাবে কাজ করাই কলমবাণী’র অন্যতম দায়িত্ব। তরুণ প্রজন্মকে শুরু থেকেই মননশীল ও দেশপ্রেমী করে গড়ে তোলা এবং জ্ঞানী গুণী লেখকের লেখনীর বিষয়বস্তু সমূহ নিয়মিত প্রকাশের মাধ্যমে সকল পাঠকদের  নিকট তুলে ধরাই কলমবাণীর আরও একটি প্রয়াস। মূলত লেখালেখির মাধ্যমে একজন পাঠকের মনে সুচিন্তার সাড়া জাগাতেই আমাদের পথচলা। যারা লিখনীর মাধ্যমে সমাজ, রাষ্ট্র ও বিশ্বের মানুষকে নিজের চিন্তা চেতনা জানাতে চায়, সেসব সুমনা নবীন লেখকদের লেখালেখির জগতে জায়গা করে দেওয়াই কলমবাণী’র অন্যতম স্বার্থকতা। 

আর তাই গুণীজনদের সম্মান ও নবীন লেখকদের কলমের কালিতে লিখনীর পাতা ভরপুরের মাধ্যমে সুন্দর লেখাসমূহ সকলের নিকট তুলে ধরাই কলমবাণী’র মূল লক্ষ্য-উদ্দেশ্য।

সবশেষ আপনি যদি আপনার চিন্তা, চেতনা ও মতামত গণমানুষের দুয়ারে দুয়ারে পোঁছে দিতে চান, তবে লিখুন আমাদের ঠিকানায়। আপনার লেখা যথার্থ মূল্যয়নের ভিত্তিতে পোঁছে সকলের কাছে।

আমাদের কাছে লেখা পাঠানোর ঠিকানা: editor.kalombani@gmail.com

ওয়েব সাইটের যেকোন লেখা ভালো লাগলে অবশ্যই শেয়ার করে অপরকে পড়ার সুযোগ দিন।
দেখুন, বুঝুন, পড়ুন ও লিখুন। 
Blogger দ্বারা পরিচালিত.