দিগন্ত পত্রিকা ও পাবলিকেশনের জমজমাট অনুষ্ঠান এর মধ্যে দিয়ে শেষ হল বছর



চিত্র:  দিগন্ত পত্রিকা ও দিগন্ত পাবলিকেশনের পঞ্চম বর্ষপূর্তি ও পুস্তক প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন।
হামিম হোসেন মণ্ডল, কলমবাণী, কলকাতা : বছর শেষে শীতের আমেজ নিয়ে দিগন্ত পত্রিকা ও দিগন্ত পাবলিকেশনের পঞ্চম বর্ষপূর্তি ও পুস্তক প্রকাশ অনুষ্ঠান হয়ে গেল এবার খাস কলকাতায়।সম্প্রতি, দুপুর ২টা থেকে ৫টা, স্টার থিয়েটার নটী বিনোদিনী মুক্তমঞ্চে অনুষ্ঠিত হল এই অনুষ্ঠানটি। প্রকাশ পেল দিগন্ত পাবলিকেশনের ছয়খানি বই এবং দিগন্তের উৎসব সংখ্যা। অনুষ্ঠানের আয়োজক তথা দিগন্ত পত্রিকার সম্পাদক শোভন সেনগুপ্ত টিডিএন বাংলাকে জানান, 'আমরা নটী বিনোদিনী মুক্তমঞ্চকে সাগর ভট্টাচার্য মঞ্চ রূপে উৎসর্গ করি।' 


বইগুলির মধ্যে রয়েছে – সদ্যপ্রয়াত কবি সাগর ভট্টাচার্য্যের “কে তুমি এই প্রচন্ড সমাপ্তির দিনে”, সুমন সেনের রহস্য-রোমাঞ্চ কল্প-বিজ্ঞানের উপন্যাস “সর্প মানবঃ নাগমণি রহস্য”, বিমল চন্দ্র গড়াই-এর “কৃষ্ণা”, সুদীপ পাঠকের “সুনীল সাক্ষী”, বিপ্লব ভৌমিকের “দ্য ফাইট অফ কসমস” এবং নুপুর সাহা ও কুমারেশ রায়ের শিশুদের ছড়ার বই “এসো হাসি শিখি”।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন দুইজন বরেণ্য সাহিত্যিক মমতা দাস ভট্টাচার্য্য ও বিদিশা সরকার। এছাড়াও ছিলেন প্রয়াত কবি সাগর ভট্টাচার্য্যের স্ত্রী রুমা ভট্টাচার্য্য। এদিন প্রধান বক্তা হিসেবে ছিলেন বিশিষ্ট অনুবাদ প্রাবন্ধিক বাসুদেব দাস।

ইতিমধ্যেই, সুমন সেনের উপন্যাস “সর্প মানবঃ নাগমণি রহস্য” বহু পাঠকদের দৃষ্টি আকর্ষন করে ফেলেছে। বার্ণিক প্রকাশিত “কত ভূত! কি অদ্ভুত!”-এরপর এটি লেখকের দ্বিতীয় বই।
Blogger দ্বারা পরিচালিত.